এই অধমের প্রার্থনা

এই অধমের প্রার্থনা

-রানা চৌধুরী

হে খোদা,
তোমার কাছে এই অধমের একটাই প্রার্থনা।
আমায় ইচ্ছেমত দুঃখ দিয়ো
নিরবে সহ্য করবো
শুধু আমায় পথভ্রষ্ট করিওনা তুমি।
সুখ আমি নাইবা পেলাম তবু;
তোমার পথে যেন চলি অবিরত।
হে খোদা,
তোমার কাছে এই অধমের একটাই প্রার্থনা।
তুমি মোরে কথা বলার শক্তি নাইবা দিলে;
দুঃখ নেইকো তাতে,
শুধু যেন তোমার নাম জপতে পারি আমি।
নাইবা গাইলাম মধুর সুরে সুখের জয়গান,
শুধু তোমার গানে যেন হই গো আমি ব্রত।
হে খোদা,
তোমার কাছে এই অধমের একটাই প্রার্থনা।
জাগতিক স্মৃতি নাইবা দিলে আমায়;
না রাখলাম কিছু মনে,
ইসলামের প্রতিটি কথা স্মরণে দিয়ো তুমি।
সব যেন ভুলি; শুধু মনে থাকে যেন
কুরআনের আয়াত শত শত।
হে খোদা,
তোমার কাছে এই অধমের একটাই প্রার্থনা।
প্রয়োজন নেই দেখতে আমার
দুই নয়নের আলো,
নাইবা দেখলাম মহাকাশের ঐ নক্ষত্রভূমি।
শুধু যেন দেখি হাশরের দিন নবীকে আমার;
আর দেখলে তোমায় মুছবে সকল ক্ষত।

Post a Comment

0 Comments